দীপ্ত টিভির নতুন আয়োজন

0
208

আগামী ৭ জুন থেকে প্রতি রবি থেকে বৃহস্পতি সপ্তাহে ৫দিন বিকেল ৪টা ৩০ মিনিটে দীপ্ত টিভির পর্দায় প্রচারিত হবে কৃষিভিত্তিক অনুষ্ঠান ‘দীপ্তকৃষি’।  দীপ্তকৃষি, বলবে কৃষকের কথা, কৃষি  নির্ভর বাংলাদেশের প্রতিটি পরিবারের কথা। এদেশের প্রতিটি আদর্শ কৃষক পরিবারের কথা আর তাদের কৃষি নির্ভর জীবন প্রবাহকে ক্যামেরাবন্দি করে উপস্থাপন করাই আমাদের অনুষ্ঠানের মূল লক্ষ্য।

এ অনুষ্ঠানের মাধ্যমে তুলে ধরা হয়েছে বাংলাদেশের ভিন্ন-ভিন্ন অঞ্চলের নানান গোত্রের আদর্শ কৃষক পরিবারের কৃষি নির্ভর জীবনচিত্র, ঐ অঞ্চলের ভূমি, ভূমি প্রকৃতি, সময়ের কৃষি, কৃষকের কাজ, তাদের সুখ- দুঃখ, সুবিধা- অসুবিধার কথাসহ আধুনিক চাষ পদ্ধতি, গোবাল ওয়ার্মিং এবং আমাদের কৃষিকথা’র বিস্তারিত বিবরণ। অনুষ্ঠানের বিশেষ অংশে সংযোজন করা হয়েছে বিশেষ কৃষি সংবাদ। যেখানে রয়েছে আধুনিক কৃষি ব্যবস্থা, উপকরণ ও আমাদের করণীয় বিষয়ক কৃষিভিত্তিক বিভিন্ন তথ্য। এ সব তথ্য ও জীবনধর্মী গল্প নিয়ে সাজানো হয়েছে আমাদের দীপ্তকৃষি।

আর রমজান উপলক্ষে বিশেষ অনুষ্ঠান ‘কাজী ফার্মস কিচেন সহজ ইফতার আল্পনার সাথে’

রমজান উপলক্ষে ৭ জুন থেকে প্রতিদিন সন্ধ্যা ০৬:০০ টা থেকে ০৬:০৫ মিনিট দীপ্ত টিভিতে প্রচারিত হবে বিশেষ অনুষ্ঠান ‘কাজী ফার্মস কিচেন সহজ ইফতার আল্পনার সাথে’। ফ্রোজেন ফুড দিয়েও যে পাঁচ মিনিটে মজাদার, সুস্বাদু ও পুষ্টিকর ইফতার তৈরি করা যায় তা এই প্রথমবার দেখা যাবে দীপ্ত টিভিতে। রন্ধনশিল্পী আল্পনা হাবীব “কাজী ফার্মস কিচেন ফুড” দিয়ে তৈরি করেছেন প্রতিদিনের নতুন নতুন ইফতার।

 

LEAVE A REPLY