হোম ক্যারিয়ারউদ্যোক্তা ‘অনলাইন লার্নিং প্ল্যাটফর্ম ফর এন্ট্রাপ্রেনিউরস’

‘অনলাইন লার্নিং প্ল্যাটফর্ম ফর এন্ট্রাপ্রেনিউরস’

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ সম্প্রতি দেশের নারী উদ্যোক্তাদের জন্য অনলাইন লার্নিং প্ল্যাটফর্ম চালু করেছে, যা তাদের ব্যবসায়িক ও অন্যান্য প্রয়োজনীয় দক্ষতা বৃদ্ধিতে সহায়তা করবে। এই প্ল্যাটফর্মে, ব্যবহারকারীরা দেশের বিশিষ্ট কর্পোরেট ব্যক্তিদের সাথে যুক্ত হতে পারবেন। এর মাধ্যমে স্ট্যান্ডার্ড চার্টার্ড দেশের নারী উদ্যোক্তাদের জন্য প্রয়োজনীয় নেটওয়ার্কিং সুবিধা, পরিপূর্ণ পাঠ্যক্রম এবং প্রবৃদ্ধি নিশ্চিতে করতে কাজ করছে। উদ্যোক্তা এবং কর্পোরেট সেক্টরের কল্যাণ সাধনে, প্রয়োজনীয় শিক্ষা ও দক্ষতা দ্বারা নারী ক্ষমতায়নের মাধ্যমে স্ট্যান্ডার্ড চার্টার্ড নারীদের পূর্ণ সম্ভাবনা কাজে লাগায়ে তাদের সাহায্য করছে। বর্তমানে স্ট্যান্ডার্ড চার্টার্ডের অনলাইন লার্নিং প্ল্যাটফর্মে উদ্যোক্তাদের জন্য বেশ কয়েকটি মডিউল রয়েছে, যার মধ্যে; ব্যবসায়িক আইন, তহবিল সংগ্রহ, ব্র্যান্ডিং, ডিজিটাল মার্কেটিং ইত্যাদি উল্লেখযোগ্য এবং ভবিষ্যতে আরও কিছু কোর্স যুক্ত করা হবে।

স্ট্যান্ডার্ড চার্টার্ডের ‘অনলাইন লার্নিং প্ল্যাটফর্ম ফর এন্ট্রাপ্রেনিউরস’ ব্যবহারের জন্য নিচে দেওয়া লিংক ভিজিট করুন: http://stanchartentrepreneurship.com/

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ড. দীপু মনি, এমপি প্রধান অতিথি হিসেবে প্ল্যাটফর্মটি ভার্চ্যুয়ালি উদ্বোধন করেন। সেসময় আরও উপস্থিত ছিলেন স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ-এর সিইও নাসের এজাজ বিজয়; ম্যানেজিং ডিরেক্টর ও হেড অব কনজ্যুমার, প্রাইভেট অ্যান্ড বিজনেস ব্যাংকিং সাব্বির আহমেদ; হেড অব কর্পোরেট অ্যাফেয়ার্স, ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং বিটপী দাশ চৌধুরী; ইউসিইপি বাংলাদেশ-এর এক্সিকিউটিভ ডিরেক্টর ড. মো: আব্দুল করিম;
মিডাস-এর চেয়ারম্যান জাহিদা ইস্পাহানি প্রমুখ। প্ল্যাটফর্মে যেসকল ব্যবসায়ি ও কর্পোরেট ব্যক্তিত্বের কনটেন্ট রয়েছে তারা হলেন; বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড-এর ম্যানেজিং ডিরেক্টর রূপালী চৌধুরী; অ্যাডকম লিমিটেড-এর চেয়ারপার্সন গীতারা সাফিয়া চৌধুরী; দ্য লিগ্যাল সার্কেল-এর ফাউন্ডার ও ম্যানেজিং পার্টনার আনিতা গাজী রহমান; গ্রামীণফোন লিমিটেড-এর সিইও ইয়াসির আজমান; এবং ইউনিলিভার বাংলাদেশ-এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও জাভেদ আখতার।

এ প্রসঙ্গে শিক্ষামন্ত্রী ড. দীপু মনি, এমপি বলেন, “সামনের বছরগুলোয় দেশের শিক্ষা ও যোগাযোগ ব্যবস্থা এবং আমাদের কার্যপদ্ধতি দ্রুততার সাথে পরিবর্তন করে আমাদের মানিয়ে নিতে হবে। উদ্যোক্তাদের জন্য স্ট্যান্ডার্ড চার্টার্ডের অনলাইন লার্নিং প্ল্যাটফর্মের মতো রিসোর্সগুলোর সাহায্য নিয়ে আমরা ভার্চুয়াল শিক্ষার মান বাড়াতে পারবো, উদ্ভাবনগুলোকে সকলের মাঝে তুলে ধরতে পারবো এবং নতুন সুযোগগুলোর সর্বোচ্চ ব্যবহার নিশ্চিতের মাধ্যমে নারীদেরও প্রস্তুত করতে পারবো।”

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ-এর সিইও নাসের এজাজ বিজয় বলেন, “স্ট্যান্ডার্ড চার্টার্ড-এর অনলাইন লার্নিং প্ল্যাটফর্ম ফর এন্ট্রাপ্রেনিউর প্রযুক্তি এবং ডিজিটাল শিক্ষার ক্ষেত্রে দৃষ্টান্ত স্থাপন করবে। এর ব্যবহার দেশব্যাপি নারী ক্ষমতায়ন নিশ্চিতে ও তাদের স্বপ্ন পূরণে ভূমিকা রাখবে। এই লার্নিং প্ল্যাটফর্মের সবচেয়ে উল্লেখযোগ্য দিক হলো, ব্যবহারকারীরা ঘরে বসেই তাদের সুবিধা মতো শিখতে পারবে এবং আরও ভালোভাবে তাদের জীবনমান, ব্যবসা এবং ভবিষ্যত উন্নত করে তুলতে পারবে। এই উদ্যোগে আমাদের পাশে থাকায় প্ল্যাটফর্মে উপস্থিত সকল ব্যবসায়ী ও কর্পোরেট ব্যক্তিত্বদের জানাই আন্তরিক ধন্যবাদ।”

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ-এর হেড অব কর্পোরেট অ্যাফেয়ার্স, ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং বিটপী দাশ চৌধুরী বলেন, “এই প্ল্যাটফর্মটি কমিউনিটি ভিত্তিক অংশগ্রহণ বৃদ্ধি করবে এবং ভবিষ্যৎ উদ্যোক্তাদের আরও দক্ষ ও আত্মবিশ্বাসী হতে সাহায্য করবে। অনলাইন লার্নিং প্ল্যাটফর্ম ফর এন্ট্রাপ্রেনিউর আমাদের ফিউচারমেকারস প্রোগ্রামের আওতায় ডিজিটাল বৈষম্য দূর করতে ও প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নত করতে আমাদের প্রতিশ্রুতির একটি অংশ।” দীর্ঘ ১১৮ বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশে নিরবচ্ছিন্ন কার্যক্রম পরিচালনা করা স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকই দেশের একমাত্র বহুজাতিক ব্যাংক। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক জাতির কল্যাণে, অর্থনৈতিক বৈষম্য দূরীকরণে, এবং পরিবেশ রক্ষার মাধ্যমে দেশের বাণিজ্য ও উন্নয়ন যাত্রার দীর্ঘস্থায়ী গর্বিত অংশীদার। টেকসই ও সমতার আদর্শকে কেন্দ্রে রেখে বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের জন্য ব্যাংকটি প্রতিশ্রুতিবদ্ধ।

Related Articles