হোম ক্যাম্পাস শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধিতে বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের সাথে বাংলাদেশ আইসিটি অ্যান্ড ইনোভেশন নেটওয়ার্কের আলোচনা সভা

শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধিতে বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের সাথে বাংলাদেশ আইসিটি অ্যান্ড ইনোভেশন নেটওয়ার্কের আলোচনা সভা

বাংলাদেশ আইসিটি অ্যান্ড ইনোভেশন নেটওয়ার্ক (বিন)-এর সমন্বয় সভা গুলশান কার্যালয়ে গতকাল (২০ এপ্রিল) অনুষ্ঠিত হয়েছে। এফবিসিসিআই উপদেষ্টা, বেসিসের সাবেক সভাপতি ও বিন চেয়ারম্যান সৈয়দ আলমাস কবীর সভায় প্রধান অতিথির বক্তব্যে আইসিটি এবং ব্যবসায়িক খাতে শিক্ষার্থী এবং পেশাজীবীদের মধ্যে ব্যবধান দূর করার জন্য বিনকে আরও এগিয়ে নেওয়ার জন্য ক্যাম্পাস অ্যাম্বাসেডরদের আহ্বান জানান। আলমাস কবীর বিন-এর মূল উদ্দেশ্যগুলির রূপরেখা তুলে ধরে বলেন , তরুণদের প্রতিভা বিকাশ ও উদ্ভাবনকে উৎসাহিত করা এবং মেন্টরশিপ নিয়ে কাজ করার জন্য একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম হিসেবে বিন কাজ করছে। এর মূল লক্ষ্য হল পরবর্তী প্রজন্মের উদ্ভাবকদের অনুপ্রাণিত করা এবং তাদের দক্ষতা অর্জনের জন্য প্রয়োজনীয় দিকনির্দেশনা দেয়া।

এই সভায় ব্র্যাক বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বিইউপি, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়, সাউথইস্ট বিশ্ববিদ্যালয়, সোনারগাঁও বিশ্ববিদ্যালয়, ইউআইটিএস, প্রাইম বিশ্ববিদ্যালয়, স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়, ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরসহ পনেরটি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। মুন এম রাজিব, বিনের প্রতিষ্ঠাতা এবং প্রধান সমন্বয়ক সভায় উপস্থিত ছিলেন। তিনি বলেন, আজকের আলোচনাগুলি একটি দৃঢ় ভিত্তি তৈরি করেছে যা উদ্যোগগুলিকে কেবল আমাদের শিক্ষার্থীদেরই নয়, বাংলাদেশের বৃহত্তর প্রযুক্তি খাতের অগ্রগতির ক্ষেত্রেও সাহায্য করবে।

বিন আইসিটি এবং উদ্ভাবনে শিক্ষার্থীদের জন্য শিক্ষাগত এবং পেশাদার বৃদ্ধিকে সমর্থন করে এমন প্রোগ্রামগুলি বিকাশে তার কাজ চালিয়ে যাওয়ার জন্য প্রতিশ্রুতিবদ্ধ। নেটওয়ার্কিং-এই সভা চলাকালীন হাইলাইট করা চাহিদাগুলির ভিত্তিতে ডিজাইন করা একাধিক ওয়ার্কশপ এবং মেন্টরশিপ প্রোগ্রাম ঘোষণাও করা হয়েছে।

Related Articles