হোম বিবিধ তথ্যপ্রযুক্তি পণ্যে ভ্যাট ও ট্যাক্স মওকুফ করতে উপদেষ্টার প্রতি অনুরোধ

তথ্যপ্রযুক্তি পণ্যে ভ্যাট ও ট্যাক্স মওকুফ করতে উপদেষ্টার প্রতি অনুরোধ

দেশের শিক্ষার্থীসহ সাধারণ জনগণের জন্য সব ধরনের তথ্যপ্রযুক্তি পণ্যে ভ্যাট ও ট্যাক্স মওকুফ করতে অন্তর্বর্তী সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা মো. নাহিদ ইসলামের প্রতি অনুরোধ জানিয়েছেন গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের হেড অব ব্র্যান্ড কমিউনিকেশন সেলিম আহাম্মেদ বাদল।গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের হেড অব ব্র্যান্ড কমিউনিকেশন বলেন, আমাদের দেশের জনগণ, বিশেষ করে তরুণ প্রজন্ম, তথ্যপ্রযুক্তির প্রতি অত্যন্ত আগ্রহী। কিন্তু দুঃখজনকভাবে প্রচুর পরিমাণে ভ্যাট এবং ট্যাক্সের কারণে তারা আইটি পণ্য ক্রয় করতে পারছে না। আমরা চাই, সাধারণ শিক্ষার্থী এবং সাধারণ জনগণের জন্য আইটি পণ্যের সকল ধরনের ভ্যাট এবং ট্যাক্স মওকুফ করা হোক, যাতে সবাই আইটি পণ্য ক্রয় করতে সক্ষম হয়।

সেলিম বাদল বলেন, বর্তমানে তথ্যপ্রযুক্তির যুগে, তথ্যপ্রযুক্তিকে সহজলভ্য না করতে পারলে সাধারণ জনগণ এবং শিক্ষার্থীদের উন্নয়ন সম্ভব নয়। বৈশ্বিক ডলারের কারণে আমাদের টাকার অবমূল্যায়ন হয়েছে এবং মানুষ তাদের ক্রয়ক্ষমতা হারিয়েছে, বিশেষ করে প্রযুক্তিপণ্যে।

তিনি বলেন, তাই, আমাদের নতুন উপদেষ্টাদের প্রতি অনুরোধ, আইটি পণ্য থেকে সকল ধরনের ভ্যাট এবং ট্যাক্স মওকুফ করে এগুলোকে সাধারণ মানুষের হাতের নাগালে এনে দিন। বই খাতার পাশাপাশি আইটি পণ্যের সর্বস্তরের ছড়িয়ে দেওয়া অত্যন্ত জরুরি। প্রযুক্তির ব্যবহার তরুণদের দক্ষতা বৃদ্ধি করতে এবং তাদেরকে বিশ্বমানের প্রতিযোগিতায় এগিয়ে রাখতে সাহায্য করবে তিনি আরও বলেন, তরুণদের উপর নির্ভরশীলতা এবং তাদের উন্নয়ন আমাদের জাতির অগ্রগতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। তরুণদের জন্য সঠিক সুযোগ এবং সমর্থন প্রদান না করলে আমরা সত্যিকারে এগিয়ে যেতে পারবো না।

Related Articles